Sunday, January 11, 2009

Nationalism

السلام عليكم

দৈনন্দিন পথনির্দেশিকা

জাতীয়তাবাদ


ইয়াহুদী ও খৃষ্ট্রানরা বলে, আমরা আল্লাহর সন্তান এবং তার প্রিয়পাত্র; তাদেরকে জিজ্ঞেস করো, তাহলে তোমাদের পাপের জন্য তিনি তোমাদের শাস্তি দেন কেন? আসলে তোমরাও ঠিক তেমনি মানুষ যেমন আল্লাহ অন্যান্য মানুষ সৃষ্টি করেছেন; তিনি যাকে চান ক্ষমা করে দেন এবং যাকে চান শাস্তি দেন; পৃথিবী ও আকাশসমুহ এবং এ দুয়ের মধ্যকার যাবতীয় সৃষ্টি আল্লাহ মালিকানাধীন এবং তারই দিকে সবাইকে যেতে হবে.


Al Qur'an Sura Maida-18


হে মানবজাতি, আমি তোমাদের একজন পুরুষ এবং একজন নারী থেকে সৃষ্টি করেছি; তারপর তোমাদেরকে বিভিন্ন জাতি ও গোষ্ঠীতে বিভক্ত করে দিয়েছি যাতে তোমরা পরস্পরকে চিনতে পার; তোমাদের মধ্যে যে অধিক পরহেজগার সেই প্রকৃতপক্ষে আল্লাহর অধিক মযাদার অধিকারী; নিশ্চয়ই আল্লাহ মহাজ্ঞানী ও সবকিছু সম্পর্কে অবহিত.


Al Qur'an SuraHuzurat 13


কোন বিশেষ দলের শত্রু তা তোমাদের যেন এমন উত্তেজিত না করে দেয় যার ফলে তোমরা ইনসাফ ত্যাগ করে ফেলবে;


Al Qur'an Sura Mayeda 8


ওয়াথিলা ইবনে আল আকসা (রা) থেকে বর্ণিত;

আমি রাসুলুল্লাহ (সা.) কে জিজ্ঞেস করেছিলাম; স্বগোত্রীয় লোকদের প্রতি ভালোবাসা পোষণ করা কি জাতীয়তাবাদের অন্তর্ভুক্ত? রাসুলুল্লাহ (সা.) বললেন, না জাতীয়তাবাদ হল কোন অবৈধ ব্যাপারে স্বীয় গোত্রকে সমর্থন করা.

Al-Tirmidhi Hadith Hadith 4909

যুবাইর ইবনে মুতায়েম (রা) থেকে বর্ণিত;

রাসুলুল্লাহ (সা.) বলেছেন, সে ব্যক্তি আমার উন্মতের অন্তর্ভুক্ত নয় যে জাতীয়তাবাদের দিকে মানুষকে ডাকে; আর ঐ ব্যক্তিও আমার উন্মতের মধ্যে গণ্য হবে না; যে জাতীয়তাবাদের পক্ষে যুদ্ধ করে আর সেই ব্যক্তিও আমার দলভুক্ত নয়; যে জাতীয়তাবাদের আদর্শের উপর পক্ষপাত করা অবস্থায় মৃত্যূবরণ করে.

[Abu Daud]

For details in English Click below:


be Organized by Holy Islam

O.H.I

For More: http://ohioftruth.blogspot.com/